আয়কর প্রজ্ঞাপন বইয়ের মোড়ক উন্মোচন

Picture

গোল্ডেন বাংলাদেশ প্রকাশিত বিষয়ভিত্তিক আয়কর প্রজ্ঞাপনের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। যাতে থাকছে আয়কর সংক্রান্ত সব প্রজ্ঞাপন। এতে সহজে করদাতা, আয়কর আইনজীবীরা শিক্ষা নিতে পারবেন।

মঙ্গলবার আইডিবি ভবনে বইটি মোড়ক উন্মেচন করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান।

উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মো. নজিবুর রহমান, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুর রউফসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, আয়কর আইন জটিল, কঠিন, দুর্বোধ্য কিন্তু দরকারি। সঠিক ধরনা থাকলে আয়কর দেয়া সহজ। গোল্ডেন বাংলাদেশ শুধু স্লোগানে নয়, বাস্তবে তা কার্যকর করার জন্য বদ্ধ পরিকর।

www.goldenbusinessbd.com  ওয়েবসাইটের মাধ্যমে নিয়মিতভাবে প্রজ্ঞাপন প্রকাশ করে আসছিল গোল্ডেন বাংলাদেশ। যা এখন বই আকারে প্রকাশ করা হয়েছে।

বিভিন্ন কর সংক্রান্ত প্রজ্ঞাপন একত্রিত করে তা প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেয়া হবে।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, এই বছরেই সবগুলো এসআরও পরিপূর্ণভাবে অর্থাৎ কোনটি বাতিল কোনটি সংশোধন করা হয়েছে এবং প্রতিটির সাথে লিংক সংযুক্ত করা হয়েছে। ওয়েব সাইটে আপডেট করার পাশাপাশি এই বিষয়ে একটি বই প্রকাশ করার প্রয়াস থেকেই আমাদের এই প্রচেষ্টা।

এছাড়াও গোল্ডেন বাংলাদেশ আয়কর এবং মূল্য সংযোজন কর (মূসক) এর ওপর ১০টি প্রকাশনা এবং সবগুলো তথ্যই ওয়েবসাইটে নিয়মিতভাবে আপডেট করছে।

About Author

Profile Picture

Md. Jahangir Alam

Leave a Comment