বাংলাদেশ বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে সক্ষম হচ্ছে

Picture

বাংলাদেশ দেশী-বিদেশী বিনিয়োগকারীকে আকৃষ্ট করতে সক্ষম হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইপিজেড ইনভেস্টর অ্যাসোসিয়েশনের (বেপজিয়া) চেয়ারম্যান ও কোরিয়ান বিনিয়োগকারী ইয়াংওয়ান গ্রুপের চেয়ারম্যান কিহাক চং। গতকাল চট্টগ্রামে বেপজিয়ার বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ অভিমত ব্যক্ত করেন তিনি।

নগরীর রেডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত এজিএমে সভাপতির বক্তব্যে কিহাক চং বলেন, অন্য যে কোনো সময়ের তুলনায় বাংলাদেশ অর্থনৈতিকভাবে এখন বেশ শক্তিশালী। দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ বিনিয়োগ-বান্ধব হওয়ায় বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী হয়ে উঠছেন দেশী-বিদেশী বিনিয়োগকারীরা।

বাংলাদেশের স্থিতিশীল অবস্থার কথা উল্লেখ করে কিহাক চং বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে বাংলাদেশ শিল্পপণ্য উৎপাদনে যেকোনো ধনী দেশের সঙ্গে প্রতিযোগিতা করতে পারবে।

সাধারণ সভায় ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, কর্ণফুলী, কোরিয়ান, ঈশ্বরদী, মংলা ইপিজেডের অর্ধশত দেশী-বিদেশী বিনিয়োগকারী উপস্থিত ছিলেন। সভায় আগামী মেয়াদে কিহাক চংকে চেয়ারম্যান, নাসির উদ্দিনকে সিনিয়র ভাইস চেয়ারম্যান, জারাফ কাদেরকে ট্রেজারার করে ১২ সদস্যের বেপজিয়ার কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। খাজা মাঈনুদ্দিন ফরহাদকে প্রেসিডেন্ট, জিন্নাহ চৌধুরীকে জেনারেল সেক্রেটারি, মো. তানভিরকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও আবু সুফিয়ানকে ট্রেজারার করে বেপজিয়ার চট্টগ্রাম জোন গঠন করা হয়।

তথ্যসূত্র : বণিকবার্তা

About Author

Profile Picture

Md. Jahangir Alam

Leave a Comment