৬ দিনে রাজস্ব আদায় ১৭২৭ কোটি

Picture

আয়কর মেলার ৬ দিনে সারাদেশে মোট ১ হাজার ৭২৭ কোটি ৭২ লাখ ৭ হাজার ৪৫৭ টাকার আয়কর সংগ্রহ করা হয়েছে। এ সময়ে সারাদেশে ৭ লাখ ৭৭ হাজার ১৯৪ জন সেবাগ্রহণ ও ১ লাখ ৪৯ হাজার ৯৯৪ জন আয় রিটার্ন দাখিল করেছেন।

জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

মেলার ৬ষ্ঠ দিন আজ রোববার ৩১০ কোটি ৫৯ লাখ ৬৩ হাজার ৯০৬ টাকার আয়কর সংগ্রহ হয়েছে। এছাড়া ১ লাখ ৩৯ হাজার ১৭৮ জন সেবা গ্রহণ করেছেন।

কর প্রদানের প্রতি ব্যক্তিশ্রেণির করদাতাদের উৎসাহিত করতে প্রতিবছর আয়কর মেলার আয়োজন করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মেলায় ই-টিআইএন রেজিস্ট্রেশন, ই-পেমেন্ট ও অনলাইনে আয়কর বিবরণী দাখিলসহ কর সংক্রান্ত সব সেবা পাওয়া যায়।

‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ স্লোগানে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নিজস্ব ভবনে ১ নভেম্বর থেকে শুরু হওয়া আয়কর মেলা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই মেলা চলবে।

মেলায় করদাতাদের আসার সুবিধার জন্য রাজধানীর বিভিন্ন স্থানে বাস দেওয়া হয়েছে। মেলায় করদাতারা আয়কর বিবরণীর ফরম থেকে শুরু করে কর পরিশোধের জন্য ব্যাংক বুথও পাচ্ছেন। আর করদাতাদের সহায়তা করার জন্য সহায়তা কেন্দ্র আছে। একই ছাদের নিচে মিলছে সব সেবা। করদাতার শুধু প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনলেই হবে। এ ছাড়া এবারই প্রথমবারের মতো অনলাইনে রিটার্ন জমা বা ই-ফাইলিং করার সুযোগ দিয়েছে এনবিআর।

তথ্যসূত্র : অর্থসূচক

About Author

Profile Picture

Md. Jahangir Alam

Leave a Comment