মেলায় আয়কর সংক্রান্ত তথ্য দিচ্ছে গোল্ডেন বাংলাদেশ

Picture

আয়কর মেলাসহ প্রতিটি মেলায় গোল্ডেন বাংলাদেশের সরব উপস্থিতি রয়েছে। অমর একুশে বইমেলা, বাণিজ্য মেলা, বৈশাখী মেলাসহ বিভিন্ন মেলায় অংশগ্রহণ করে আসছে দেশের জনগণকে আয়কর সংক্রান্ত বিভিন্ন তখ্য দিয়ে আসছে গোল্ডেন বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় এবারের আয়কর মেলায় এ সংক্রান্ত তথ্য দিচ্ছে প্রতিষ্ঠানটি।

রাজধানীর আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নিজস্ব ভবনে আয়কর মেলার মধ্যে স্থান না পাওয়ায় কর মেলার বিপরীতে বাংলাদেশ বেতার ভবনের পাশে একটি ভ্রাম্যমাণ স্টল স্থাপনের মাধ্যমে মেলার শুরু থেকে আয়কর সংক্রান্ত যাবতীয় তথ্য দিয়ে আসছে গোল্ডেন বাংলাদেশ।

কর মেলায় আগত দর্শনার্থীদের গোল্ডেন বাংলাদেশের ব্যতিক্রমী স্টল অভীভূত করছে। স্টলে রিটার্ন ফিলাপ করার ক্ষেত্রে সহযোগিতাসহ আয়কর সংক্রান্ত বিষয়ে পরামর্শ প্রদান করা হচ্ছে। এছাড়াও তারা www.goldenbusinessbd.com এর মাধ্যমে আয়কর সংক্রান্ত সকল তথ্য প্রদান করছে।

মেলায় চতুর্থ দিন পর্যন্ত ১০ হাজারেরও বেশি দর্শনার্থী তাদের স্টল পরিদর্শন করেছেন। তাদের মধ্যে ১ হাজার জন সেবা গ্রহণ করেছেন।

গোল্ডেন বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, আয়কর বিষয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলা দরকার। এর জন্য সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান, সুশীল সমাজসহ সকল পেশাজীবীদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ প্রয়োজন। গোল্ডেন বাংলাদেশ পরিচালিত দেশের জন্য ১০মিনিট স্লোগানগুলোর মধ্যে আয়কর ও ভ্যাট সংক্রান্ত বিষয়কে ১ নম্বরে রাখা হয়েছে।

উল্লেখ্য, গোল্ডেন বাংলাদেশ ২৫ হাজার ভলান্টিয়ারদের আয়কর সংক্রান্ত প্রশিক্ষণ দেয়া শুরু করেছে। মেলায় ট্রেনিং এর জন্য রেজিস্ট্রেশন করা হচ্ছে।

 

About Author

Profile Picture

Md. Jahangir Alam

Leave a Comment