ইনভার্টার এসির কম্প্রেসারে ওয়ালটন দিচ্ছে ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি

Picture

ইনভার্টার এসির কম্প্রেসারে ওয়ালটন দিচ্ছে ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি

 

নিজস্ব প্রতিবেদক

বাসা বাড়িতে ব্যবহৃত ওয়ালটন ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এয়ার কিন্ডশনারের কম্প্রেসারে এবার ৮ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির ঘোষণা দিলো ওয়ালটন। একই সঙ্গে, কমার্শিয়াল ব্যবহারকারীদের জন্য কম্প্রেসারে ঘোষণা করা হয়েছে ৩ বছরে রিপ্লেসমেন্ট গ্যারান্টি। আগে, আবাসিক ব্যবহারের ক্ষেত্রে গ্যারান্টির মেয়াদ ছিলো ৩ বছর, কমার্শিয়ালের ক্ষেত্রে ২ বছর। চলতি বছর দেশব্যাপী যে সকল গ্রাহক ওয়ালটনের ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসি ক্রয় করেছেন তাদের সকলেই এই সুবিধার আওতায় আসবেন ।

আজ বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এ উপলক্ষ্যে এক ডিক্লারেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। রাজধানীর মতিঝিলে ওয়ালটন মিডিয়া অফিসের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে বর্ধিত এই রিপ্লেসমেন্ট সুবিধার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা, নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর (পিআর এন্ড মিডিয়া), সিনিয়র অপারেটিভ ডিরেক্টর প্রকৌশলী আব্দুল মালেক সিকদার (রেফ্রিজারেশন ইলেকট্রনিক্স আরএন্ডডি), ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর আনিসুর রহমান মল্লিক (রেফ্রিজারেন্ট এয়ারকন্ডিশনিং সার্ভিস ডেভলপমেন্ট), ডেপুটি ডিরেক্টর প্রকৌশলী সন্দ্বীপ বিশ্বাস, প্রকৌশলী আজমল ফেরদৌস বাপ্পিসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা বলেন, ওয়ালটন প্রোডাক্ট লাইনে ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির এসি ও ফ্রিজের সংযুক্তি একটি বিশাল মাইলফলক। গ্রাহকদের হাতে সর্বাধুনিক প্রযুক্তির পণ্য তুলে দিতে উৎপাদন প্রক্রিয়ায় বিশ্বের লেটেস্ট/ সর্বাধুনিক প্রযুক্তির সংযোজন করেছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ইন্টিলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসি বাজারে এনেছে ওয়ালটন। তিনি আরো বলেন, কম্প্রেসারের উচ্চ গুণগতমান ও দীর্ঘস্থায়ীত্বের বিষয়ে শতভাগ আস্থা রয়েছে বলেই গ্যারান্টির মেয়াদ ৮ বছরে উন্নীত করা হয়েছে।

প্রকৌশলী আব্দুল মালেক সিকদার জানান, ইনভার্টার প্রযুক্তির এসিতে কম্প্রেসারে রয়েছে টার্বোমুড। যা কিনা রুমের তাপমাত্রা দ্রুত কমিয়ে আনে। নিশ্চিত করে দ্রুত শীতলীকরন। এই প্রযুক্তিতে রুমের তাপমাত্রা অনুযায়ী কম্প্রেসারের গতি নিয়ন্ত্রিত হয় পিসিবি বা মাদারবোর্ডে ¯হাপিত মাইক্রো প্রসেসরের বিশেষ প্রোগ্রামিং এর দ্বারা। অর্থাৎ, রুমের তাপমাত্রা কমার পাশাপাশি কম্পেসারের  গতিও কমে আসে, ফলে বিদ্যুৎ সাশ্রয় হয়। এছাড়াও, ওয়ালটনের ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসির কম্প্রেসারে ব্যবহৃত হচ্ছে বিশ্বে স্বীকৃত সম্পূর্ণ পরিবেশ বান্ধব আর৪১০এ (জ৪১০ধ) রেফ্রিজারেন্ট। এসব কারনে ওয়ালটন ইনভার্টার এসিতে একদিকে ৬০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় হয়, অন্যদিকে কম্প্রেসারের স্থায়ীত্বও দ্বিগুণের বেশি বেড়ে যায়।

কর্তৃপক্ষ জানায়, সাধারনভাবে গ্রাহকরা মনে করে থাকেন এসির প্রাণ হচ্ছে এর কম্প্রেসার। কম্প্রেসার ঠিকমতো কাজ করলে গ্রাহকরা কাঙ্খিত সেবা পেয়ে থাকেন। বেশি লাভের আশায় অনেকেই এসিতে নিম্নমানের কম্প্রেসার ব্যবহার করে থাকে। এর ফলে ভোগান্তি পোহাতে হয় গ্রাহকদের। কিন্তু, গ্রাহকদের সর্বোচ্চ সন্তুষ্টি নিশ্চিত করতে ওয়ালটনের ইনভার্টার প্রযুক্তির এসিতে ব্যবহার করা হয়েছে উচ্চমানের কম্প্রেসার।

কর্তৃপক্ষের দাবি- অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, সঠিক বিটিইউ (ব্রিটিশ থারমাল ইউনিট) ও আন্তর্জাতিক মান নিশ্চিত করা, গোল্ডেন ফিনের ব্যবহার, সাশ্রয়ী মূল্য, ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, সর্বোচ্চ ৩৬ মাসের সহজ কিস্তিতে ক্রয়ের সুবিধা, দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস পয়েন্ট থাকায় গ্রাহক পছন্দের শীর্ষে উঠে এসেছে ওয়ালটন এসি।

ওয়ালটন রেফ্রিজারেন্ট এয়ারকন্ডিশনিং সার্ভিস ডেভলপমেন্ট বিভাগের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর আনিসুর রহমান মল্লিক বলেন, ওয়ালটন ইনভার্টার এসিতে ব্যবহৃত কম্প্রেসারের কার্যক্ষমতা ও স্থায়িত্ব সাধারণ প্রযুক্তির কম্প্রেসারের তুলনায় দ্বিগুণ বেশি।

অনুষ্ঠানে জাানানো হয়, প্রাথমিকভাবে ১.৫ টনের এসিতে সংযোজন করা হয়েছে ইনভার্টার প্রযুক্তি। তবে, শীঘ্রই ইনভার্টার প্রযুক্তির ২ টনের এসি বাজারে আসছে।

প্রকৌশলীরা জানান, বাংলাদেশে প্রথমবারের মত এসির ইভা পোরেটরে অ্যান্টি করোসিভ হাইড্রফিলিক গোল্ডেন ফিন ব্যবহার করছে ওয়ালটন। যা ধুলো, ময়লা, বাতাসের আর্দ্রতা ও উষ্ণতার কারনে সৃষ্ট ক্ষয় রোধ করে। সেইসঙ্গে তা কনডেন্সারে হিট এক্সেঞ্জারের স্থায়িত্ব ও কার্যকারীতা বাড়ায়। এটি ব্যবহারের ফলে ক্রেতাকে ঘনঘন এসি পরিষ্কার বা মেরামতের ঝামেলা পোহাতে হয় না। এতে এসির স্থায়ীত্ব আরো বাড়বে।

 

About Author

Profile Picture

Golden Bangladesh

Golden Bangladesh is a point of access to information.We present information from diverse sources in a unified way. It is the leading web portal, e-Directory and business guide in Bangladesh.

Leave a Comment